দেশের বাজারে এলজি কিউ সিরিজের প্রথম মোবাইল কিউ৬

হাওর বার্তা ডেস্কঃ দেশের বাজারে এলজি কিউ সিরিজের প্রথম মোবাইল কিউ৬ নিয়ে এসেছে এলজি ইলেকট্রনিক্স বাংলাদেশ। এলজির ফ্ল্যাগশিপ স্মার্টফোন জি৬’ এর আদলে তৈরি সেটটি মধ্য আয়ের গ্রাহকদের জন্য আনা হয়েছে।

এতে ২ টেরাবাইট (২ হাজার ৪৮ জিবি) পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যায়। অপেক্ষাকৃত কম মূল্যে দামি মোবাইল ব্যবহারের সুবিধার জন্য জনপ্রিয়তা পাচ্ছে ফুলভিশন ডিসপ্লের মোবাইল ফোনটি।

এর আগে বহুজাতিক কোরিয়ান কোম্পানিটি কে এবং জি সিরিজের মোবাইল আনলেও কিউ সিরিজের এটিই প্রথম মোবাইল ফোন। ৫ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লের রেজ্যুলেশন ১০৮০ ২১৬০ পিক্সেল সমৃদ্ধ কিউ৬-এ এইচডি আইপিএস ডিসপ্লে যুক্ত করায় এতে মুভি দেখার মান বেশ ভালো।

৮ দশমিক ১ মিলিমিটার সিম ডিজাইনের ফোনটির ওজন ১৪৯ গ্রাম। ডুয়াল সিমের মোবাইলটিতে রয়েছে ডকুমেন্ট এবং ফটো ও ভিডিও এডিটর। এলজি কিউ৬ মোবাইলের দাম নির্ধারণ করা হয়েছে ২৪ হাজার ৯০০ টাকা।
মোবাইলটির অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭.১.১ (নুগাট)। এতে প্রসেসর ব্যবহার করা হয়েছে ১ দশমিক ৪ গিগাহার্টজ অক্টাকোর কোয়ালকম স্নাপড্রাগন ৪৩৫। ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২ টেরাবাইট (২ হাজার ৪৮ জিবি) পর্যন্ত ব্যবহার করা যাবে।

১৩ মেগাপিক্সেল রিয়ার বা পেছনের ক্যামেরায় রয়েছে জিও ট্যাগিং, অটোফোকাস এবং এলইডি ফ্ল্যাশ। ফুল এইচডি ভিডিও ধারণ করা যায়। রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার (এমএইইচ) ব্যাটারির কারণে চার্জও থাকে দীর্ঘক্ষণ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর